• hemanta123 22w

    A short story of timir biswas

    Read More

    দুর্মুল্য জীবন

    হোস্টেলের ৭নম্বর রুম ! আমি, শাম্ব আর প্রসেনজিৎ বসে গল্প করছি ! আমরা 1st ইয়ার তখন ! ভাবছি কি হবে ragging !
    হঠাৎ ১২-১৩ জন সিনিয়র (আমার কাউন্ট ভুল ছিল,২০-২৫ নয় ) ঘরে ঢুকলেন ! খুব ভয় পেলাম ! বিভিন্ন কথার মধ্যে একজন আমাদেরকে গান গাইতে বললেন, আর একজন বললেন খাটে দাঁড়িয়ে গাইতে ! Debabrata Banerjee মানে দেবুদা বললেন "না না , বসেই গান কর !" বাকি দুজনের ভয়ঙ্কর গানের পর্ব শেষ হওয়ার পর আমি চোখ বুজে গাইলাম " হামকো আওয়াজ দে, তু কাঁহা হ্যায় সনম " !
    তারপর জীবনটা বদলে গেলো ! আমার নতুন জন্ম হলো গায়ক হিসেবে ! দেবুদার প্রশ্রয় আর অরূপদার শাসন আমাকে একটু একটু করে গায়ক করে তুলতে লাগলো ! অরূপদার জন্যে সিগারেট নিয়ে যেতাম আর সন্ধে থেকে রাত গান গাইতাম ! অরূপদা নিজেও খুব ভালো গাইতেন !
    সকালে রঘুনাথপুর বাজার থেকে একটা ক্যাসেটে গান কপি করে এনে কার যেন একটা ওয়াকমেন নিয়ে গান তুলতাম ! তারপর টেবিল বাজিয়ে গান !

    এরকম হোস্টেল আর এরকম সিনিয়র ভাগ্যবানদের কপালে জোটে ! ওঁরা না থাকলে আমি সাম্যান্য যা কিছু করছি তার কিচ্ছু করতে পারতাম না !

    তারপর আমাদের "নীহারিকা" ক্লাব ! সেখানেও আমি মাউথঅর্গান বাজাতে বাজাতে গায়ক হয়ে উঠলাম ! সবাই আমার ওপর এতো বিশ্বাস দেখিয়েছিলো যেটা আমার নিজের ওপরেই ছিল না !

    আমি গান গাওয়া শুরু করলাম জীবন গড়বো বলে !
    এই নেপথ্যে থাকা মানুষ গুলো আমার কাছে আমার গানের চেয়েও বড় ! এঁদের জন্যে আমি সব ত্যাগ করতে পারি ! এমনকি গানও !আমাকে ভালোবাসা আশীর্বাদ দিও তোমরা !কিছু যেন করতে পারি !